Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

ইঞ্জিনিয়ারিং কলেজে স্কলারশিপের টাকা নয়ছয়ের অভিযোগ, রিসার্চ বিভাগের ডিনকে বাধ্যতামূলক ছুটিতে পাঠাল কর্তৃপক্ষ

সংবাদদাতা, পুরাতন মালদহ: বৃহস্পতিবার মালদহের নারায়ণপুরে (জিকেসিআইআইইটি) কলেজে জাতীয় সংখ্যালঘু বোর্ডের টাকা জালিয়াতি কাণ্ডে এবার কলেজের রিসার্চ বিভাগের ডিন তথা ইলেকট্রিক্যাল বিভাগের অ্যসোসিয়েট প্রফেসর সুরজিৎ চট্টোপাধ্যায়কে বাধ্যতামূলক ছুটিতে পাঠাল কলেজ কর্তৃপক্ষ।
বিশদ
শিলিগুড়িতে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে খুন

 সংবাদদাতা শিলিগুড়ি: ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বুধবার রাতে শিলিগুড়ি সংলগ্ন ডাবগ্রাম -১ গ্রাম পঞ্চায়েতের রাজফাপড়িতে প্রাক্তন বাম প্রধানের ছেলেকে খুন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম বিক্রম সুব্বা(৩৮)। পুলিস খুনের ঘটনার তদন্তে নেমে বৃহস্পতিবার সকালে দু’জনকে গ্রেপ্তার করেছে।
বিশদ

10th  May, 2019
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল
মেয়াদ উত্তীর্ণ প্লেটলেট দেওয়ার ঘটনার তদন্তের নির্দেশ চেয়ারম্যানের

 বিএনএ, শিলিগুড়ি: উত্তরবঙ্গ মেডিকেল কলেজে মেয়াদ উত্তীর্ণ প্লেটলেট দেওয়ার অভিযোগের তদন্ত হবে বলে জানিয়েছেন, রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান রুদ্রনাথ ভট্টাচার্য। বুধবার ওই হাসপাতালের এমএম-১ ওয়ার্ডে ভর্তি থাকা যুবক বিবেক নাগকে ব্লাডব্যাঙ্ক থেকে মেয়াদ উত্তীর্ণ প্লেটলেট দেওয়ার অভিযোগে সর্বত্রই শোরগোল পড়েছে।
বিশদ

10th  May, 2019
 তুফানগঞ্জে ক্যাশ মেমো ছাড়াই ওষুধ বিক্রির অভিযোগ

 সংবাদদাতা, কুমারগ্রাম: তুফানগঞ্জ শহরে থাকা বিভিন্ন ওষুধের দোকানের মালিকেরা সরকারি আইনকে উপেক্ষা করে ক্যাশ মেমো না দিয়েই ক্রেতাদের কাছে ওষুধ বিক্রি করছেন বলে অভিযোগ উঠেছে। এর ফলে কোনও কারণে ওই ওষুধ কাজে না লাগলে ক্রেতারা সেই ওষুধ আর দোকানে ফেরত দিতে পারছেন না। এর জেরে ক্রেতারা সমস্যায় পড়ছেন।
বিশদ

10th  May, 2019
 কোচবিহারে ১৪ হাজার হেক্টর জমিকে চাষের আওতায় আনতে চাইছে কৃষি দপ্তর

  বিএনএ, কোচবিহার: কোচবিহারে প্রায় ১৪ হাজার হেক্টর জমিকে বছরভর চাষের আওতায় আনতে চাইছে কৃষি দপ্তর। ইতিমধ্যেই এব্যাপারে কাজ শুরু হয়ে গিয়েছে। জেলা কৃষি দপ্তর সূত্রে জানা গিয়েছে, জেলার বিভিন্ন এলাকায় প্রচুর কৃষি জমি পতিত অবস্থায় পড়ে থাকত। কিছু ক্ষেত্রে একবার ফসল হওয়ার পরেও কয়েক মাস ধরে জমি পড়ে থাকত।
বিশদ

10th  May, 2019
 গবেষণার জন্য সম্মানিত রায়গঞ্জের অধ্যাপক তাপস পাল

 বিএনএ, রায়গঞ্জ: পরিবেশ, আদিবাসী, সংস্কৃতি ও বিপর্যয় সহ বিভিন্ন বিষয়ের উপরে গবেষণার জন্য ডিস্টিংগুইশড রির্সাচার অ্যাওয়ার্ড-২০১৮ পেলেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের অধ্যাপক তাপস পাল। ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব অর্গানাইজড রিসার্চ, চণ্ডীগড় থেকে এই সম্মান প্রদান করা হয়। 
বিশদ

10th  May, 2019
 হরিরামপুরে সিভিক ভলান্টিয়ারদের বিরুদ্ধে গাড়ির চালককে মারধরের অভিযোগ

  সংবাদদাতা, হরিরামপুর: বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর থানার হরিরামপুর চৌপথিতে এক গাড়ির চালককে মারধরের অভিযোগ উঠল হরিরামপুর থানার কয়েকজন সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে। ছোট গাড়ির চালককে মারধরের ঘটনায় দুপুরে এলাকায় উত্তেজনা ছড়ায়।
বিশদ

10th  May, 2019
পাচারের আগে বিন্নাগুড়িতে ৪টি টিয়া উদ্ধার

 সংবাদদাতা, মালবাজার: বৃহস্পতিবার বিকালে ধূপগুড়ি ব্লকের সোনাখালি জঙ্গলের কাছে এশিয়ান হাইওয়ের পাশ থেকে একজনকে ধাওয়া করে চারটি টিয়াপাখির বাচ্চা উদ্ধার করলেন বিন্নাগুড়ি রেঞ্জের বনকর্মীরা। এঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

10th  May, 2019
কালিয়াগঞ্জ ব্লকে জলের সমস্যা মেটাতে ৪৬টি টিউবওয়েল বসাবে জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তর

বিএনএ, রায়গঞ্জ: কালিয়াগঞ্জ ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে জলের সমস্যা মেটাতে জনস্বাস্থ্য ও কারিগরি দপ্তরের পক্ষ থেকে ৪৬টি মার্ক-২ টিউবওয়েল বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। 
বিশদ

10th  May, 2019
 গাজোলে দমকল কেন্দ্র করতে মাঝরায় জমি দেখেছে প্রশাসন

 সংবাদদাতা, গাজোল: মালদহ জেলার গাজোল ব্লকে দমকল কেন্দ্র করতে চাইছে ব্লক প্রশাসন। এজন্য প্রশাসনের পক্ষ থেকে জমি খোঁজা হচ্ছে। লোকসভা ভোট ঘোষণার কয়েকদিন আগে ব্লকের মাঝরায় একটি জমি প্রশাসনের আধিকারিকরা পরিদর্শন করেন।
বিশদ

10th  May, 2019
 জল নিয়ে বিবাদের জেরে করণদিঘিতে যুবককে খুন

 বিএনএ, রায়গঞ্জ: টিউবওয়েল থেকে কে আগে জল নেবে তা নিয়ে বুধবার শিশুদের মধ্যে বচসাকে কেন্দ্র করে গণ্ডগোলের জেরে করণদিঘির পারগাঁও গ্রামে এক যুবককে পিটিয়ে খুন করা হয়েছে। স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে জল নিয়ে তাৎক্ষণিক বিবাদ শুরু হলেও বিবদমান দুই পরিবারের মধ্যে আগে থেকেই গণ্ডগোল রয়েছে।
বিশদ

10th  May, 2019
 মিটার লাগাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অস্থায়ী বিদ্যুৎকর্মীর মৃত্যু

 সংবাদদাতা, রায়গঞ্জ: বিদ্যুৎস্পূষ্ট হয়ে এক অস্থায়ী বিদ্যুৎ কর্মীর মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের সুরজা কালীবাড়ি এলাকায়। মৃত ওই বিদ্যুৎ কর্মীর নাম বাবু রাম(৩০)। তাঁর বাড়ি ইটাহার ব্লকের নগুয়া এলাকায়।
বিশদ

10th  May, 2019
 লক্ষাধিক টাকার টিক কাঠ উদ্ধার

 সংবাদদাতা, শিলিগুড়ি: ফাঁসিদেওয়ার গোয়ালটুলি মোড়ে দুর্ঘটনার কবলে পড়া ট্রাক থেকে বুধবার রাতে উদ্ধার হল প্রায় লক্ষাধিক টাকার টিক কাঠ। ঘটনায় ট্রাকের খালাসিকে আটক করে বনদপ্তরের ঘোষপুকুর রেঞ্জের বনকর্মীরা। অন্যদিকে দুর্ঘটনার জেরে আহত ট্রাক চালককে উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 
বিশদ

10th  May, 2019
 মাটিগাড়ার তুম্বাজোত থেকে ৯ রাউন্ড কার্তুজ উদ্ধার, চাঞ্চল্য

  সংবাদদাতা, শিলিগুড়ি: বৃহস্পতিবার সকালে শিলিগুড়ির মাটিগাড়া ব্লকের তুম্বাজোত থেকে নয় রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার হয়েছে। ঘটনাস্থল থেকে ঢিলছোঁড়া দূরত্বেই রয়েছে বাম পরিচালিত শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতি তাপস সরকারের বাড়ি। এদিন সকালে তিনিই প্রথম মাটিগাড়া থানায় খবর দেন।
বিশদ

10th  May, 2019
লোকসভা ভোটের ফল গণনার জন্য বাছাই করা কর্মীদের তিন দফায় প্রশিক্ষণ দিচ্ছে বিজেপি

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: লোকসভা ভোটের ফল গণনার জন্য বিজেপি তাদের বাছাই করা দলীয় কর্মীদের তিন দফায় প্রশিক্ষণ দেবে। বৃহস্পতিবার প্রথম দফায় বিধানসভাভিত্তিক এই প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু করল গেরুয়া শিবির।
বিশদ

10th  May, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন কোচ হিসাবে স্প্যানিশ কোচ হোসে আন্তেনিও কিবু ভিচুনাকে বেছে নিল মোহন বাগান। ভারতে কাজ করার কোনও অভিজ্ঞতা না থাকলেও উয়েফা প্রো-লাইসেন্স আছে তাঁর। ছ’বছর পর সবুজ-মেরুনের দায়িত্বে আবার বিদেশি কোচ। ...

 সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: লর্ডসের মোড় পেরিয়ে তখন হুডখোলা জিপ ঢুকছে বিক্রমগড়ে। চারপাশে মানুষ। কেউ হাত নাড়ছেন, কেউ নমস্কার করছেন। প্রত্যুত্তরে প্রত্যেককে হাতজোড় করে নমস্কার করছেন ...

 রূপাঞ্জনা দত্ত, লন্ডন, ১০ মে: অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীর হামলায় মৃত্যু হল এক ভারতীয় বংশোদ্ভূত যুবকের। ঘটনাটি ঘটেছে লন্ডনের কাছে বার্কশায়ারের স্লাও এলাকায়। নিহত ওই যুবকের নাম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। কর্মক্ষেত্রে বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা
১৯০৪: ১৯০৪ - স্পেনীয় চিত্রকর সালভাদর দালির জন্ম
১৯১৫: স্বাধীনতা সংগ্রামী বসন্তকুমার বিশ্বাসের জন্ম।
১৯১৬: আপেক্ষিকতাবাদের উপস্থাপনা আইনস্টাইনের
১৯৮৪: স্পেনের ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তার জন্ম
১৯৯৮: পোখরানে পরমাণু অস্ত্রের পরীক্ষা করল ভারত
২০১৬: বাগদাদে আইএসের হামলায় হত শতাধিক



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭০.৮৮ টাকা
পাউন্ড ৮৯.৫৭ টাকা ৯২.৮২ টাকা
ইউরো ৭৭.১৮ টাকা ৮০.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৩২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬৬৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,১২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  May, 2019

দিন পঞ্জিকা

২৭ বৈশাখ ১৪২৬, ১১ মে ২০১৯, শনিবার, সপ্তমী ৩৬/৪৫ রাত্রি ৭/৪৫। পুষ্যা ২০/২৭ দিবা ১/১৩। সূ উ ৫/২/৩২, অ ৬/৩/৩০, অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫২ মধ্যে। রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫৬ গতে ১/২৩ মধ্যে পুনঃ ২/৭ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৬/৪১ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৮ মধ্যে পুনঃ ৪/২৫ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/২৫ মধ্যে পুনঃ ৩/৪০ গতে উদয়াবধি। 
২৭ বৈশাখ ১৪২৬, ১১ মে ২০১৯, শনিবার, সপ্তমী ৩৪/৪৭/৪১ রাত্রি ৬/৫৮/৭। পুষ্যানক্ষত্র ১৯/২৭/১৬ দিবা ১২/৪৯/৫৭, সূ উ ৫/৩/৩, অ ৬/৪/৩৯, অমৃতযোগ দিবা ৯/২২ গতে ১২/৫১ মধ্যে এবং রাত্রি ৮/১৬ গতে ১০/২৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/৫২ মধ্যে ও ২/৩ গতে ৩/৩৩ মধ্যে, বারবেলা ১/১১/৩৩ গতে ২/৪৯/১৫ মধ্যে, কালবেলা ৬/৪০/৪৫ মধ্যে ও ৪/২৬/৫৭ গতে ৬/৪/৩৯ মধ্যে, কালরাত্রি ৭/২৬/৫৭ মধ্যে ও ৩/৪০/৪৫ গতে ৫/২/৩০ মধ্যে। 
৫ রমজান 
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: শেয়ার বা ফাটকাতে লাভ হবে। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৫৭: ব্রিটিশদের থেকে দিল্লি দখল করল সিপাহী বিদ্রোহের সেনারা১৯০৪: ১৯০৪ ...বিশদ

07:03:20 PM

পাকিস্তানের একটি পাঁচতারা হোটেলে ৩ বন্দুকবাজের হামলা, চলছে গোলাগুলি

07:18:04 PM

অন্ধ্রপ্রদেশের কুরনুলে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বাস, মৃত ১৩, জখম বেশ কয়েকজন 

06:18:00 PM

বাইক বাহিনী ও বহিরাগতদের দাপাদাপি রোখার দাবিতে বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকারের অবস্থান বিক্ষোভ 

05:05:00 PM

উত্তরাখণ্ডে ব্যাপক তুষারপাত

04:55:00 PM